Technology

নিজের নাম্বার কিভাবে জানব

নিজের নাম্বার কিভাবে জানব – বর্তমানে মোবাইল ব্যবহার করে না এমন লোক খুব কম পাওয়া যাবে। যারা মোবাইল ব্যবহার করে তাদের মধ্যে অবশ্যই কেউ কেউ গ্রামীন সিম ব্যবহার করে, কেউ বাংলালিংক সিম ব্যবহার করে, কেউ টেলিটক ব্যবহার করে, কেউ রবি সিম ব্যবহার করে, এটেল সিম ব্যবহার করেন। তবে অনেকেই জানেন না নিজের নাম্বার কিভাবে দেখতে হয়। এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন নিজের সিমের নাম্বার কিভাবে দেখতে হয়।

গ্রামীন  সিমের নাম্বার দেখার কোড

প্রথমেই আপনাদের সাথে শেয়ার করব গ্রামীন সিমের নাম্বার কিভাবে দেখতে হয়। আমাদের মধ্যে অনেকেই গ্রামীন সিম ব্যবহার করেন। তবে নিজের নাম্বার কিভাবে দেখতে হয় সেটি না জানার কারণে অনেকেই অনেকের কাছে জিজ্ঞাসা করে আবার কেউ ফোনে সার্চ করে কিভাবে গ্রামীন সিমের নাম্বার দেখতে হয়। তাই আপনাদের সুবিধার জন্য এখন আমি শেয়ার করব গ্রামীন সিমের নাম্বার দেখার কোডটি।

See also  Laptop নাকি Desktop? কোনটা কিনবেন? (Laptop vs Desktop)

গ্রামীন সিমের নাম্বার দেখার কোড: *২# 

উপরের দেয়া কোডটি ডায়াল করে আপনারা যারা গ্রামীণ গ্রাহক আছেন তারা এই কোডটি দিয়ে নিজের গ্রামীন সিমের নাম্বার দেখতে পারবেন।

রবি সিমের নাম্বার দেখার কোড

যত দিন যাচ্ছে তত রবি সিমের গ্রাহক তত বাড়ছে। কারণ রবিতে বিভিন্ন অফার থাকে তাই এই সিমের গ্রাহক দিন দিন বেড়েই চলেছে। তবে রবি সিম যারা ব্যবহার করে তারা অনেকে জানেনা কিভাবে রবি সিমের নাম্বার দেখতে হয়। তাই আপনাদের সাথে এখন আমি শেয়ার করব কিভাবে রবি সিমের নাম্বার দেখতে হয় সেই কোডটি নিয়ে কথা বলব।

রবি সিমের নাম্বার দেখার কোড: *২# অথবা *১৪০*২*৪#        

উপরের কোড টি ডায়াল করে আপনারা রবি সিমের নাম্বার দেখতে পারবেন। রবি সিমের নাম্বার দুটি কোড ব্যবহার করে দেখা যায়। দুটি কোড আপনাদের সামনে তুলে ধরা হয়েছে। এই দুটি কোড এর যে কোন একটি ডায়াল করলেই আপনারা আপনাদের সিমের নাম্বার দেখতে পারবেন।

বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড

আপনারা যারা বাংলালিং সিম গ্রাহক রয়েছেন তারা এ পোস্টটি থেকে জানতে পারবেন বাংলালিংক সিমের নাম্বার কিভাবে দেখতে হয়। অনেকেই বাংলালিংক সিম ব্যবহার করে কিন্তু জানেনা কিভাবে বাংলালিংক সিমের নাম্বার দেখতে হয়। তাই গুগলে ইউটিউবে সার্চ করে দেখে। এখন আর সার্চ না করে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়লে নিজের সিমের নাম্বার কিভাবে দেখতে পারবেন সে সম্পর্কে জানতে পারবেন।

See also  কম্পিউটারে এন্টিভাইরাস ব্যবহারের সুবিধা সমূহ

বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড হল : *৫১১#

যারা বাংলালিংক সিমের গ্রাহক রয়েছেন তারা উপরে কোডটি ব্যবহার করে নিজের বাংলালিংক সিমের নাম্বার দেখতে পারবেন। যেকোন বাংলালিংক সিমের নাম্বার দেখতে হলে উপরের কোডটি ডায়াল করলে আপনারা আপনাদের নাম্বার দেখতে পারবেন।

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড

আপনারা যারা এয়ারটেল সিমের গ্রাহক রয়েছেন তারা এ পোস্ট থেকে একটু হলেও উপকৃত হবেন। আপনারা যারা এয়ারটেল সিম ব্যবহার করেন। তারা কিভাবে এয়ারটেল সিমের নাম্বার দেখতে পারবেন সেই কোডটি নিয়ে আলোচনা করব।

এয়ারটেল সিমের কোড টি হল : *২# 

উপরের দেয়া কোডটি ডায়াল করে আপনারা যারা এয়ারটেল গ্রাহক আছেন তারা এই কোডটি দিয়ে নিজের এয়ারটেল সিমের নাম্বার দেখতে পারবেন।

আপনারা যারা রবি, গ্রামীন, এয়ারটেল সিমের গ্রাহক রয়েছেন। তারা উপরে কোডটি ব্যবহার করে এই তিনটি সিমের নাম্বার দেখতে পারবেন। আপনারা যে সিম ব্যবহার করেন যদি কেউ এয়ারটেল সিম ব্যবহার করেন তাহলেও এই কোডটি ব্যবহার করে নিজের নাম্বার দেখতে পারবেন।

See also  ইন্টারনেট কিভাবে উৎপন্ন হয়? উত্তর জানুন

যারা গ্রামীন সিম ব্যবহার করেন তারা এই কোডটি ব্যবহার করে নিজের নাম্বার দিতে পারবেন। আর যারা রবি সিম ব্যাবহার করেন তারা এই কোডটি ব্যবহার করে নিজের নাম্বার দেখতে পারবেন। এই একটি কোড ডায়াল করে আপনারা ৩ সিমের নাম্বার দেখতে পারবেন।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড

আপনারা যারা টেলিটক সিম ব্যবহার করেন তারা অনেকেই জানেন না কিভাবে টেলিটক সিমের নাম্বার দেখতে হয়। তাই আপনারা যারা টেলিটক সিমে গ্রাহক রয়েছেন তাদের জন্য টেলিটক সিমের কোড দিয়ে দিব।

টেলিটক সিমের কোডটি হলো : *৫৫১# 

উপরের দেয়া কোডটি ডায়াল করে আপনারা যারা টেলিটক গ্রাহক আছেন তারা এই কোডটি দিয়ে নিজের টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন।

ওপরে নিজের নাম্বার কিভাবে দেখতে হয় সে কোড গুলো আলোচনা করা হয়েছে। যারা যে সিম ব্যবহার করে সেই সিমের কোড ডায়াল করে আপনারা আপনাদের নাম্বার দেখতে পারবেন। আশা করি এ পোস্ট থেকে আপনারা একটু হলেও উপকৃত হবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button