Random

Best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

বন্ধু মানে হলো জীবন, আর সে কারণেই আমরা প্রত্যেক টা মানুষ নিজের জীবনে একজন ভালো বন্ধু খোঁজার চেষ্টা করি। এর পাশাপাশি আমরা সবাই জানি যে, বিপদে যারা পাশে থাকে তারাই হলো প্রকৃত বন্ধু। সে কারণে প্রবাদে আছে, সুসময়ে অনেকেই বন্ধু বটে হয়। অসময়ে হায় হায় কেউ কারো নয়। তবে আজকের এই লেখা টা সেই সুসময়ের বন্ধুদের জন্য নয়। বরং আজকে আমি সেই বন্ধু গুলোর উদ্দেশ্যে কিছু ক্যাপশন শেয়ার করার চেষ্টা করব। যারা সত্যিকার অর্থেই আপনার প্রকৃত বন্ধু। আর সে কারণে মূলত আজকের আর্টিকেলে আমি আপনাকে চমৎকার কিছু Best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন এরা সাথে পরিচিত করব। আশা করি এই বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো আপনার অনেক পছন্দ হবে।

এছাড়াও আজকের আলোচিত এই Best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো। আপনি আপনার সেই প্রকৃত বন্ধুর সাথে শেয়ার করতে পারবেন। আর যখন আপনি এই বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো আপনার প্রকৃত বন্ধুর সাথে শেয়ার করবেন। তখন তার কাছেও অনেক ভালো লাগবে। কিন্তু আপনি যদি এই ক্যাপশন গুলো সম্পর্কে জানতে চান। তাহলে আপনাকে আজকের পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়তে হবে। এবং আজকের আলোচিত কোন বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো আপনার সবচেয়ে ভালো লাগবে। সেটি অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। তাহলে আর দেরি না করে চলুন, সরাসরি সেই Best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো জেনে নেওয়া যাক।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

বন্ধু তুমি আমার জীবনের দেখা স্বপ্নের একজন মানুষ। সেই স্বপ্ন নিয়ে আমি বেধেছি বন্ধুত্বের একটি ঘর। তবে আমি তখনই খুব কষ্ট পাবো। যখন তুমি আমাকে করে দিবে পর। তুমি কখনোই আমাকে ভুলে যেও না বন্ধু। বরং সারা টি জীবন এভাবেই আমাদের বন্ধুত্ব টিকে রাখার চেষ্টা করিও।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

হয়তোবা আকাশের উদ্দীপ্তমান সেই সূর্য টা একদিন ডুবে যাবে। অবিরাম বয়ে চলা সেই সময় একদিন থেমে যাবে। কিন্তু আমাদের বন্ধুত্বের সম্পর্ক টা কোনদিন শেষ হয়ে যাবে না। বরং আমরা এভাবেই আমাদের বাকি টা জীবন কাটিয়ে দিব। আর এই পৃথিবীর বুকে তোমার আর আমার বন্ধুত্বের নিদর্শন রেখে যাব।

See also  রাজহাঁস পুরুষ মহিলা চেনার উপায় জেনে নিন

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

এই পৃথিবী তে বেঁচে থাকা প্রত্যেক টা মানুষের বন্ধুত্ব হল চুইংগামের মত। যা একবার যখন কোন কিছুর মধ্যে আছড়ে পড়ে, তা আর ছাড়তে চায় না। আর তোমার আমার বন্ধুত্ব যেন এভাবেই বিরাজমান থাকে।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

তুমি কি জানো বন্ধুত্ব কত প্রকারের হয়? যদি তুমি না জেনে থাকো তাহলে শুনে নাও। বন্ধুত্ব তিন ধরনের হয়, যেমন খাবার, যাকে ছাড়া আমরা বাঁচতে পারি না। ওষুধ, যার প্রয়োজন আমাদের মাঝেমধ্যে হয়ে থাকে। অসুস্থতা, যাকে আমরা কখনোই কাছে পেতে চাই না।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

যে মানুষ টি তোমার সকল প্রকার বিপদ-আপদে পাশে থাকে। সে মানুষ টি হলো তোমার জীবনের একমাত্র প্রকৃত বন্ধু। কিন্তু যে মানুষ টি শুধুমাত্র তোমার সুখের সময়ে পাশে থাকে। তোমার দুঃখের সময়ে অনেক দূরে চলে যায়। সে কখনোই তোমার জীবনে আসা প্রকৃত বন্ধু হতে পারে না।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

নদীর পানি বয়ে চলেছে আঁকাবাঁকা। সেই নদীর পাড়ে আমি বসে আছি একা। বসে বসে ভাবছি তোমার কথা। বন্ধু কবে তোমার সাথে হবে আমার দেখা। আমি এখনো আছি তোমার সাথে দেখা করার অপেক্ষায়।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

বন্ধু ছাড়া জীবনে চলা অসম্ভব। একজন ব্যক্তি যতই স্বয়ংসম্পূর্ণ হোক না কেন। তার জীবনের প্রতিটা মুহূর্তে একজন প্রকৃত বন্ধুর অভাব অনুভব হবে। আর সে কারণেই আমরা প্রত্যেক টা মানুষ নিজের জীবনের জন্য একজন প্রকৃত বন্ধু খোঁজার চেষ্টা করি। হয়তোবা কেউ প্রকৃত বন্ধু খুঁজে পাই, আবার কেউ প্রকৃত বন্ধু খুঁজতে ব্যর্থ হই।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

See also  লোডশেডিং নিয়ে কবিতা

যে বন্ধু গুলো তোমার জীবনের ভালো সময় গুলো তে পাশে থাকে। এবং তোমার জীবনে আসা খারাপ সময় গুলো তে দূরে যায়। সে কখনোই তোমার প্রকৃত বন্ধু হতে পারে না। বরং সে হলো তোমার জীবনের প্রকৃত একজন শত্রু। যাকে সব সময় তুমি এড়িয়ে চলার চেষ্টা করবে।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

তুমি একজন ব্যক্তি হিসেবে যদি আলো যুক্ত পথে একা একা হাঁটো। তার চেয়ে অধিক লাভবান হবে তখন, যখন তুমি একজন প্রকৃত বন্ধুর সাথে অন্ধকারে হাঁটবে। কেননা সেই প্রকৃত বন্ধু টি কখনোই তোমাকে বিপদের মুখে ফেলে দিয়ে পালিয়ে যাবে না।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

আমাদের জীবনে আসা ভালোবাসা গুলো তৈরি হয় ভালো লাগা থেকে। যখন আমরা কোন কিছু কল্পনা করি। সেই কল্পনা থেকে আমাদের জীবনে আসা স্বপ্ন গুলোর তৈরি হয়। কিন্তু আমাদের জীবনে আসা প্রকৃত বন্ধুত্ব তৈরি হয় হৃদয়ের অন্তরস্থল থেকে। আর সে কারণেই আমরা কখনোই আমাদের জীবনে আসা প্রকৃত বন্ধুদের কে ভুলতে পারি না।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

আমি আমার এই জীবনে অনেক আকাশ দেখেছি। দেখেছি রাতের আকাশে ওই ঝিলমিল করা তাঁরা। কিন্তু আমি আমার জীবনে অনেক বন্ধু দেখেছি। তবে প্রকৃত বন্ধু কাউকে পাইনি, শুধু তুমি ছাড়া। তাই তোমাকে অনেক ভালোবাসি বন্ধু।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

আমাদের জীবনে আসা প্রকৃত বন্ধু গুলোর সাথে আমাদের জীবনের ছায়ার সাথে গভীর একটা মিল রয়েছে। ছায়া যেমন আমাদের সাথে ওৎপ্রত ভাবে জড়িত। ঠিক তেমনি ভাবে যারা প্রকৃত বন্ধু, তারাও আমাদের পাশে সর্বদাই বিরাজমান থাকে।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

তুমি একবার বন্ধু বলে ডেকেছো যারে। সেই বন্ধুটি কি তোমার বিপদে দূরে থাকতে পারে। আমি সব সময় তোমার কাছে থাকবো বন্ধু। তুমি যতই বিপদে থাকো না কেন। আমি সর্বদাই তোমাকে তোমার বিপদ থেকে রক্ষা করার চেষ্টা করব।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

যদি তুমি দেখো যে, তোমার কোন বন্ধু অন্য কোন ব্যক্তির দোষ এবং ত্রুটি গুলো তোমার সামনে এসে প্রকাশ করছে। তাহলে সেই বন্ধুটি কে তুমি তোমার বন্ধুত্বের তালিকা থেকে একেবারে সরিয়ে দাও। কেননা সে কখনোই কারো ভালো বন্ধু হতে পারে না। বরং সে এভাবেই একজনের দোষ আরেক জনের কাছে প্রকাশ করবে।

See also  বাংলাদেশ কিসের জন্য বিখ্যাত

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

একদিন আমি এই পৃথিবী থেকে চলে যাব। সেদিন তোমাকে আর বন্ধু বন্ধু বলে ডাক দেওয়ার মতো কেউ থাকবে না। সেদিন তুমি বুঝবে আমার গুরুত্ব। সেদিন তুমি বুঝবে, এই বন্ধুত্বের কতটা টান ছিল।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

প্রকৃত বন্ধু হল সেই ব্যক্তি, যে তোমাকে সর্বদাই নিজের মায়ের মত আগলে রাখার চেষ্টা করবে। ভুল করলে নিজের বাবার মত শাসন করবে। এবং নিজের ছোট্ট বোনের মত খুনসুটি করবে। আর সবশেষে একজন প্রকৃত ভালবাসার মানুষের মতো অনেক অনেক ভালবাসবে।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

সত্যিকারের বন্ধু গুলো এই পৃথিবী থেকে চলে যেতে পারে। কিন্তু সেই বন্ধুত্বের ভালোবাসা কখনোই শেষ হবে না। কেননা প্রকৃত বন্ধুত্বের সম্পর্ক কোন কিছু দিয়ে মূল্যায়ন করা যায় না। বরং প্রকৃত বন্ধুত্বের ভালোবাসা গুলো সর্বদাই হৃদয়ের মধ্যে বিরাজমান থাকে।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

আমাদের প্রত্যেকের জীবনে এমন কিছু মুহূর্ত আসে। যে মুহূর্ত গুলো তে আমরা একবারে নিরুপায় হয়ে যাই। তখন আর আমাদের করার মত কিছু থাকে না। ঠিক সেই সময়ে যে মানুষ গুলো এসে আমাদের পাশে দাঁড়ায়। সেই পরিস্থিতি থেকে আমাদের উদ্ধার করার চেষ্টা করে। মূলত তারাই হলো আমাদের জীবনের সবচেয়ে প্রকৃত বন্ধু।

>>বন্ধুত্ব নিয়ে ক্যাপশন<<

একটি জীবনে প্রকৃত বন্ধু না থাকার যে কতটা কষ্ট। সেটা শুধুমাত্র সেই ব্যক্তিই ভালো ভাবে বুঝতে পারে। যাদের জীবনে কখনোই প্রকৃত বন্ধুর সন্ধান করতে পারেনি। তাই আপনি কখনোই আপনার জীবনে আসা প্রকৃত বন্ধু কে অবহেলা করবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button