Zilla Info

কচুয়া কিসের জন্য বিখ্যাত জেনে নিন

প্রিয় পাঠক ধন্যবাদ জানাই আপনার অনুসন্ধানের জন্য এবং আমাদের সাইটে ভিজিট করার জন্য। আপনি যদি ইতিমধ্যে অনুসন্ধান করে থাকেন কচুয়া কিসের জন্য বিখ্যাত তা আজকের এই আর্টিকেলের মাধ্যমে জেনে নিন।

কচুয়া কিসের জন্য বিখ্যাত

কচুয়া উপজেলা অলৌকিকভাবে ভেসে আসা নিম কাঠ দ্বারা তৈরি সাচারের রথ এবং দেব-দেবীর জন্য বিখ্যাত। অনেকের মতে এখানে থাকা বাঁশঝাড় এবং সাপের গর্তের জন্য অনেকাংশে বিখ্যাত।

প্রিয় পাঠক আপনি ইতিমধ্যে কচুয়া কিসের জন্য বিখ্যাত তা জানতে পেরেছেন। চলুন তবে কচুয়া সম্পর্কে আরও কিছু বিষয়াবলী সহজেই জেনে নেওয়া যাক।

সাধারণ পরিচয়

কচুয়া উপজেলা বাংলাদেশের চাঁদপুর জেলার অন্তর্গত একটি প্রশাসনিক অঞ্চল। কচুয়া উপজেলার আয়তন ২৩৫.৮১ বর্গ কিলোমিটার (৫৮,২৭১ একর)। এ উপজেলার পশ্চিমে মতলব দক্ষিণ উপজেলা, দক্ষিণে হাজীগঞ্জ উপজেলা ও শাহরাস্তি উপজেলা, পূর্বে কুমিল্লা জেলার বরুড়া উপজেলা ও চান্দিনা উপজেলা এবং উত্তরে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা ও দাউদকান্দি উপজেলা অবস্থিত।

See also  ফিলিপাইন মোবাইল কোড নাম্বার

কচুয়া উপজেলায় কতটি গ্রাম আছে

কচুয়া উপজেলায় মোট ১০১টি গ্রাম রয়েছে।

কচুয়া উপজেলার গ্রামের নাম

ইতিপূর্বে আপনি জেনেছেন মোট ১০১টি গ্রাম আছে কচুয়া উপজেলায়। সর্বমোট সব গুলো গ্রামের নামের লিস্ট খুব দ্রুত আপডেট দেওয়া হবে।

কচুয়া উপজেলার ইউনিয়নের নাম

কচুয়া উপজেলার মধ্যাংশে কচুয়া উত্তর ইউনিয়নের অবস্থান। এ ইউনিয়নের উত্তরে বিতারা ইউনিয়ন, পশ্চিমে পালাখাল মডেল ইউনিয়ন, দক্ষিণে কচুয়া দক্ষিণ ইউনিয়ন, পূর্বে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়ন ও বরকরই ইউনিয়ন এবং উত্তর-পূর্বে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়ন ও গল্লাই ইউনিয়ন অবস্থিত।

কচুয়া উপজেলা চেয়ারম্যান

কচুয়া উপজেলা চেয়ারম্যান এর নাম। জিমেইল: upazilaparishadkachua@gmail.com। মোবাইল: ০১৭১১৯৬৫১৬৮।

কচুয়া মুক্ত দিবস কবে

কচুয়া মুক্ত দিবস হলো ৬ই ডিসেম্ভর।

প্রিয় পাঠক আশাকরি আপনার কাঙ্খিত অনুসন্ধান কচুয়া কিসের জন্য বিখ্যাত এবং কচুয়া সম্পর্কিত আরও কিছু তথ্য এই আর্টিকেলের মাধ্যমে জানতে সক্ষম হয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button